বিক্রেতা কর্তৃক ক্রেতাকে মারধরের অভিযোগে দোকান সিলগালা

স্টাফ রিপোর্টার-

ঝিনাইদহের কালীগঞ্জ শহরে এক বৃদ্ধ ক্রেতাকে মারধরের অভিযোগে মীনা বস্ত্র বিতান নামে ব্যবসা প্রতিষ্ঠানটি সিলগালা করে দিয়েছে ঝিনাইদহ ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। রবিবার সকাল ১১ টার দিকে মীনা বস্ত্র বিতানটি সিলগালা ও আগামী ২৭ এপ্রিল পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ দেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ঝিনাইদহের উপপরিচালক মোহাম্মদ মামুনুল হাসান। এ সময় কালীগঞ্জ পৌর ব্যবসায়ী সমিতির সভাপতি আসাদুজ্জামান, সাধারণ স¤পাদক এমদাদুল ইসলাম ইনতা,সহ-সাংগঠনিক স¤পাদক হুমায়ুন কবির সোহাগ, বেসরকারি সাহায্যকারী সংস্থা সোনার বাংলা ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক শিবু পদ বিশ্বাস ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন। 

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ঝিনাইদহের উপ-পরিচালক মোহাম্মদ মামুনুল হাসান জানান, গত শুক্রবার কালীগঞ্জ বাজারে এক বৃদ্ধ ক্রেতাকে মারধর করা হচ্ছে। এক পর্যায়ে মেয়ে ও  স্ত্রীর  সামনেই ধাক্কাদিয়ে ফুটপাত থেকে তাদেরকে রাস্তায় ফেলে দেওয়া হয়। এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে মুহূর্তেই  ভাইরাল হয়। ভাইরাল ভিডিওটি ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহা-পরিচালকের  নির্দেশে অধিকতর তদন্তের জন্য প্রতিষ্ঠানটি সিলগালা করা হয়। এছাড়া আগামী ২৭ এপ্রিল পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়। একই  সাথে সাত কর্মদিবসের মধ্যে দুই পক্ষকে ঝিনাইদহ জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ কার্যালয়ে শুনানির জন্য তলব করা হয়েছে। 

উল্লেখ্য, গত শুক্রবার (১৪ এপ্রিল) পন্যের দাম নিয়ে এক বৃদ্ধ ক্রেতাকে মারধরের অভিযোগ উঠে কালীগঞ্জ শহরের মীনা বস্ত্র বিতানের মালিকের বিরুদ্ধে। এরপর সেই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। ফলে দেশ-বিদেশের সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার কারীরা নানা ধরণের মন্তব্য করতে শুরু করেন। ঘটনাটি ভোক্তা অধিকারের দৃষ্টিগোচর হওয়ায় রোববার সকালে সরেজমিনে তদন্ত পূর্বক ওই বিক্রেতার বিরুদ্ধে ব্যবস্থা নেন জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

 

No comments

Powered by Blogger.