কালীগঞ্জে সরকারি রাস্তার গাছ কাটলেন ইউপি চেয়ারম্যান!

স্টাফ রিপোর্টার-

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার ৩নং কোলা ইউনিয়নের চেয়ারম্যান আলাউদ্দিন আল আজাদের বিরুদ্ধে রাস্তার সরকারি রাস্তার গাছ কাটার অভিযোগ উঠেছে। তবে চেয়ারম্যানের দাবি, তিনি ঝড়ে রাস্তার উপর পড়া গাছ কাটছেন। সরেজমিন শুক্রবার বিকেল ৪ টার দিকে দেখা যায়, কালীগঞ্জ উপজেলার কোলা ইউনিয়নের পারিয়াট গ্রাম এলাকায় রাস্তার দু’পাশের প্রায় ১০টি ইপিল-ইপিল গাছ কাটছেন শ্রমিকরা। আর  এই গাছ গুলি কেটেছেন দুই দিনে। গাছ কাটার বিষয়টি ইউএনওকে জানানো হয়েছে বলে সাংবাদিকদের জানান মাসুদ নামে এক ব্যক্তি। তবে গাছ কাটার স্থানে ইউনিয়ন ভূমি অফিসের কোন কর্মকর্তাকে পাওয়া যায়নি। 

ঘটনাস্থলে সাংবাদিকের অবস্থান টের পেয়ে ইউএনওকে ফোনে গাছ কাটার বিষয়টি জানান চেয়ারম্যান। গাছ কাটতে আসা শ্রমিকরা জানায়, বৃহ¯পতিবার থেকে তারা পারিয়াট এলাকায় গাছ কাটছেন। এ পর্যন্ত প্রায় ১০টি ইপিল-ইপিল 

গাছ কেটেছেন। চেয়ারম্যান আলাউদ্দিন আল আজাদ তাদের দিয়ে গাছগুলো কাটাচ্ছেন বলে জানান তারা। 

নাম প্রকাশে অনইচ্ছুক স্থানীয় এক বৃদ্ধ জানান, গত দুইদিন ধরে চেয়ারম্যানের লোকজন দাঁড়িয়ে থেকে গাছগুলো কাটাচ্ছেন। এগুলো সরকারিভাবে কাটা হচ্ছে কিনা তা তিনি জানেন না।

এ ব্যাপারে শুক্রবার বিকেল ৫ টা ৪ মিনিটে মুঠোফোনে চেয়ারম্যান আলাউদ্দিন আল আজাদ জানান, বৃহ¯পতিবার থেকে তিনি ঝড়ে পড়া গাছগুলো কাটছেন। ভালো গাছ একটাও কাটা হচ্ছে না। বিষয়টি ইউএনওকে শুক্রবার দুপুরে জানানো হয়েছে। গত দুই দিন ধরে গাছ কাটা হলেও শুক্রবার দুপুরে কেন ইউএনওকে জানালেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, বৃহ¯পতিবার ইউনিয়ন ভূমি কর্মকর্তাকে জানিয়েছেন। গাছ কাটার পর এগুলো নিলাম করা হবে। 

কোলা ইউনিয়ন ভূমি অফিসের নায়েব শাজাহান আলী জানান, চেয়ারম্যান তাকে ফোন করে ঝড়ে পড়ে গাছ কাটার কথা জানিয়েছিলেন। বৃহ¯পতিবার ঝড়ে পড়াগাছগুলো কাটা হচ্ছে। কিছুক্ষণ আগে গাছ কাটার স্থানে অফিস সহায়ক সুবাসকে পাঠানো হয়েছে। 

কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ইশরাত জাহান জানান, কিছুক্ষণ আগে চেয়ারম্যান ফোনে গাছের ডাল কাটার ব্যাপারটি জানিয়েছেন। এর আগে তিনি এ ব্যাপারে কিছুই জানাননি। শুধু ডাল নয় কয়েকটি গাছ কাটার অনুমতি নিয়েছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, শুধু গাছের ডাল কাটার ব্যাপারে জানিয়েছেন। 



No comments

Powered by Blogger.