কালীগঞ্জের চাপালী যুব সংঘের ব্যাতিক্রমি উদ্যোগ, ফেরি করে গ্রামে গ্রামে নারীদের মাঝে ফলের চারা বিতরণ

 স্টাফ রিপোর্টার-

“একটি গাছ, একটি প্রাণ” শ্লোগান নিয়ে ঝিনাইদহের কালীগঞ্জের স্বেচ্ছাসেবী সংগঠন চাপালী যুব সংঘ ভ্রাম্যমান চারা বিতরণ কর্মসূচী পালন করেছে। শনিবার সকাল থেকে দিনব্যাপী উপজেলার ১১ ইউনিয়নে দেড় হাজার গাছের চারা বিতরণ করে। সংগঠনের ১০ জন স্বেচ্ছাসেবক দুইটি পিকআপ ভ্যানে ১৫০০ চারা নিয়ে ওই সব ইউনিয়নের অর্ধশতাধিক গ্রামে ও বাজারের জনবহুল এলাকায় উপস্থিত নারী পুরুষের মধ্যে গাছের চারা তুলে দেন। সকালে সংগঠনের কার্যালয়ের সামনে চারা বিতরণ কর্মসূচীর উদ্বোধন করা হয়। 

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সংগঠনের সভাপতি আজাাদ রহমান, পৌর কাউন্সিলর রাশেদুল ইসলাম রিগান, বিশিষ্ট সমাজ সেবক আলহাজ্ব গোলাম সরোয়ার পুটু, আলহাজ্ব রোস্তম আলী, আলহাজ্ব শহিদুল ইসলাম, সংগঠনের সাবেক সাধারন সম্পাদক মো. নজরুল ইসলাম, বর্তমান সম্পাদক আব্দুর রহিমসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

চাপালী যুব সংঘের সাধারন সম্পাদক আব্দুর রহিম জানান, গ্রামের স্থানীয় স্বেচ্ছাসেবীদের নিয়ে গঠিত সংগঠনিটি দির্ঘদিন ধরে শিক্ষা সাংস্কৃতি, বনায়ন, রক্তদান ও খেলাধুলাসহ বিভিন্ন সচেতনামূলক কর্মসূচী পালন করে আসছে। এরই ধারাবাহিকতায় চলতি মৌসুমে সংগঠনটির পক্ষ থেকে আজ বিভিন্ন প্রজাতির ১৫০০ ফলের চারা উপজেলার ১১ ইউিিনয়নে বিতরণ করা হয়। সকাল থেকে দুইটি পিকআপ ভ্যানে চারা নিয়ে ১০ জন স্বেচ্ছাসেবক এসব চারা বিতরণ কাজ করেন।


No comments

Powered by Blogger.